ফর্সা হওয়ার সেরা উপায়! ফর্সা হওয়ার টিপস।

ফর্সা হওয়ার সেরা উপায়! ফর্সা হওয়ার টিপস।

Image: best way to get fair skin fast bangla tips


সুন্দর ত্বক পাওয়ার জন্য আমরা অনেক ধরনের পণ্য ব্যবহার করি কিন্তু ফর্সা হতে পারিনা। ত্বক ফর্সা করার জন্য কি করবো? ফর্সা হওয়ার জন্য অনেক পদ্ধতি ব্যবহার করেছি কিন্তু কাংখিত ফলাফল পাইনি। ফর্সা হওয়ার জন্য অনেক উপায় খুজেছি কিন্তু সেরা উপায় কোনটি? সৌন্দর্য বৃদ্ধির জন্য ঠিক কি করবো? এমন অনেক প্রশ্ন যা আপনাকে সবসময় ঘিরে রেখেছে যাইহোক, সকল প্রশ্নের অবসান ঘটিয়ে আজ আমরা জানার চেষ্টা করবো ঠিক কিভাবে ফর্সা হওয়ার যায়। 


এখানে কিছু সেরা উপায় হয়েছে যা আপনাকে  ‘ফর্সা’ সুন্দর হতে সাহায্য করবে:


ফর্সা হওয়ার জন্য আপনি কলার খোসা এবং অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। এটি সুন্দর হওয়ার জন্য সেরা একটি ঘরোয়া উপায়। যা আপনার ত্বকের কোনো প্রকার ক্ষতি ছাড়াই সম্পূর্ণ প্রকৃতিক উপায়ে ফর্সা হতে সাহায্য করবে। কলার খোসা ব্রণ কমাতেও বিশেষ কার্যকরী। অ্যালোভেরা ও কলার খোসা একসাথে মিশিয়ে প্রতিদিন একবার ত্বকে ব্যবহার করুন। একমাসের মধ্যে আপনি ঠিক কতটা ফর্সা হয়েছেন তা- নিজেই নির্ণয় করতে পারবেন। তবে উজ্জ্বল ত্বক পেতে হলে, কমপক্ষে ১ঘটনা কলা ও অ্যালোভেরার সংমিশ্রণ ত্বকের উপরে রেখে তারপর ধুয়ে ফেলতে হবে।

হলুদ গুড়ো ফর্সা হতে সাহায্য করে

অতিরিক্ত কালো ত্বক ফর্সা করার জন্য আপনি হলুদের গুড়ো ব্যবহার করতে পারেন। এটি একটি ঘরোয়া পদ্ধতি যা আপনাকে সুন্দর হতে সাহায্য করবে। সেরা উপায় হিসেবে আপনি হলুদের গুড়োর সাথে দুধ এবং বেসন ব্যবহার করতে পারেন। হলুদ ও বেসনের গুড়ো একসাথে করে দুধের সাথে ভালোভাবে মিশিয়ে নিন। তারপর এটিকে ত্বকের উপরে লাগিয়ে রাখুন ‘যখন’ শুকিয়ে যাবে ‘তখন’ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। দ্রুত উজ্জ্বল ফর্সা ত্বক পেতে হলে উপায়টি সাপ্তাতে দুইবার ব্যবহার করা যেতে পারে।

ফর্সা হতে মধু ব্যবহার করুন

দ্রুত ফর্সা হওয়ার জন্য আপনি ত্বকে মধু ব্যবহার করতে পারেন। মধুতে থাকা উপকারী উপাদান আপনার ত্বককে প্রাকৃতিক উপায়ে উজ্জ্বল হতে সাহায্য করে। তেলের মতো মধুকে হাতে তালুতে নিয়ে ত্বকের উপরে মালিশ করুন। যখন শুকিয়ে যাবে ‘তখন’ পানি দিয়ে ধুয়ে ফেলুন। অর্থাৎ মধু শুকিয়ে গেলে ত্বক কিছুটা টান-টান অনুভব করবেন ঠিক তখন ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই নিয়মে আপনি সাপ্তাহে ২থেকে ৩বার এবং মাসে ৭থেকে ১০বার মধু ব্যবহার করতে পারেন। যা আপনাকে খুব দ্রুত ফর্সা ও সুন্দর হতে সাহায্য করবে।

দ্রুত ফর্সা হতে পেপের সংমিশ্রণ ব্যবহার করুন

ফর্সা হওয়ার জন্য আরেকটি সেরা উপায় হলো পেপে। আপনি চাইলে পেপের সংমিশ্রণ ত্বকে ব্যবহার করে খুব দ্রত উজ্জ্বল ত্বক পেতে পারেন। প্রথমে কিছুটা নারিকেল তেল হাতে নিয়ে ত্বকের উপরে ভালোভাবে মালিশ করুন। এরপর একটি পাকা পেপে বেলেন্ডার করে জুস বানিয়ে নিন। তারপর পেপের জুসটি ত্বকের উপরে লাগিয়ে রাখুন, যতক্ষণ শুকিয়ে না-যায় ‘ততক্ষণ রেখে দিন’। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। পেপের জুস সাপ্তাহে ১থেকে ২বার অথবা মাসে ৭থেকে ১০বার ত্বকে ব্যবহার করার মাধ্যমে আপনি দ্রুত ফর্সা হতে পারেন।


ফর্সা হওয়ার জন্য আপনি দৈনিক ফেসওয়াস, ক্লিনজার, ক্রিম ইত্যাদি ব্যবহারের পাশাপাশি সৌন্দর্য বৃদ্ধির জন্য চন্দন ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি মাসে একবার বিউটি পার্লারে গিয়ে ত্বকের জন্য ফেসিয়াল করাতে পারেন। এবং ফর্সা হওয়ার ক্ষেত্রে যেসব খাবার কার্যকরী ভুমিকা রাখে তা খুজে বের করে খাবারের তালিকায় যুক্ত করুন। আশাকরি, এই উপায়গুলি ফলো করার মাধ্যমে আপনি দ্রুততম সময়ের সুন্দর উজ্জ্বল ফর্সা ত্বক পেতে পারেন। 


এখানে ফর্সা হওয়ার জন্য কিছু টিপস রয়েছে


ফর্সা হওয়ার জন্য আমাদের কিছু গুরুত্বপূর্ণ টিপস জানা অতন্ত্য জরুরি। কেননা, এই টিপসগুলি আমাদের স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি সৌন্দর্য বৃদ্ধিতে সাহায্য করে। 

রোদ 

ফর্সা হতে চাইলে ‘রোদ’ থেকে দূরে থাকতে হবে কারণ সূর্যের প্রখর তাপ ত্বক পুড়ে কালো করতে পারে। তাই আপনি যখন রোদের মধ্যে বাহিরে বের হবেন ‘তখন’ অবশ্যই চেষ্টা করবে যাতে ত্বক ঢেকে বের হওয়া যায়।

পানি

ফর্সা হতে চাইলে আর্সেনিক মুক্ত ‘পানি’ ব্যবহার করতে হবে কারণ আর্সেনিক যুক্ত পানি ত্বকে ভাইরাস সহ নানা ধরনের রোগ সৃষ্টি করতে পারে। তাই পানি পান করার আগে বা গোসল করার ক্ষত্রে পানিকে আগুনে ফুটিয়ে তারপর ব্যবহার করুন।

খাবার

ফর্সা হতে চাইলে নিয়মিত খাবার গ্রহণ করতে হবে কারণ খাবার দেহের পরিচর্যা করে যা ত্বকের জন্য অতন্ত্য গুরুত্বপূর্ণ। খাবারে অনিহা দেখা দিলে শরীরে রোগ বালাই আসতে পারে। তাই স্বাস্থ্য ভালো রাখার জন্য খাবারের প্রতি বিশেষ নজর দিতে হবে।

ব্যায়াম 

ফর্সা হতে চাইলে ব্যায়াম করতে হবে কারণ ব্যায়ামের মাধ্যমে রক্তচলাচল এবং হরমোনের কার্যসম্পাদন সহজ হয়। যা শরীর ও মন দুটোই সুস্থ রাখে। মানুষিক শান্তি এবং স্বাস্থ্য ভালো রাখার জন্য একটি নির্ধারিত সময় বেছে নিন। যাতে সেই নির্ধারিত সময়ের মধ্যে আপনি প্রতিদিন ব্যায়াম করতে পারেন।


ঘুম

ফর্সা হতে চাইলে দিনে’রাতে কমপক্ষে ৮ঘটনা ঘুমাতে হবে কারণ ঘুম শরীরকে রিপেয়ার করতে সাহায্য করে। সারাদিন বাহিরে চলাফেরা করার পর শরীরর ক্লান্ত হয়ে পড়ে। দেহের কোষগুলিও নিস্তেজ হয়ে পড়ে। এমন সময় আমাদের ত্বকও শুকিয়ে আসে। যা একমাত্র ঘুমের মাধ্যমে পুরন করা সম্ভব। তাই ত্বক ভালো রাখার জন্য আমাদের নির্ধারিত ঘুম অতন্ত্য প্রয়োজন।

0 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন