কেডি পাঠকের বিখ্যাত ৫টি উক্তি - adalat kd pathok bangla 5 ukti

5 famous quotes from KD Pathak

কেডি পাঠকের বিখ্যাত ৫টি উক্তি - adalat kd pathok bangla 5 ukti


১) লক্ষ কোটি মানুষের কাছে লক্ষ কোটি টাকা পাওয়া যাবে। কিন্তু সত্যি কটা লোকের মধ্যে পাওয়া যায়। যে বস্তুটা সত্যি দিয়ে পাওয়া যায় সেটা টাকা দিয়ে কেনা যায় না। ন্যায়দন্ডের সাহায্যে যদি মাপা যায় তো সত্যির ওজন টাকার থেকে অনেক বেশি হয়।


২) এই লোকজন নয় বরং তুমি সয়ং নিজেই নিজেকে ফাসিয়েছো মিথ্যে কথা বলে। এই মিথ্যে জিনিসটা হ'য়ি এরকম। জীবনকে উঠল-পালট করে চলে যায়। আর সত্যি! সত্যিতে খুবি শক্তি থাকে। সত্যির মধ্যে খুবি শক্তি আছে। আপনার মধ্যে শক্তি আছে কি সত্যি বলার?


৩) ১০০ মিটারের দৌড় হোক বা ৪২ কিলোমিটারের মেরাথন। মিথ্যা যতই জোরে দৌড়াক যত দুরেই যাকনা কেনো? আমি ওর পিছু ছাড়িনা। সবসময় মিথ্যাকে হারিয়েই থাকি। কারণ ন্যায়ের মেরাথনে জয় সব সময় সত্যেরি হয়।


৪) শক্তি রেখে যারা চলে তারা হারেনা। ব্যার্থতা একটা পরিক্ষা মাত্র। শিকার কর, কি ঘাটতি রয়েছে দেখ? পুরুন কর যতক্ষণ না সফল হও। শান্তির ঘুম ত্যাগ কর। লড়াই কর মাঠ ছেড়ে পালিয়ে যেওনা। কারণ কিছু না করলে জয়দ্ধনি শোনা যায় না। যে শক্তি রেখে চলে সে কখনো হারেনা।


৫) এটা সত্যি যে, মায়ের ভালোবাসা থেকে বড় এ পৃথিবীতে আর কিচ্ছু নেই। জানিনা এই পৃথিবীতে কালো জা*দু হয়'কি হয়না। কিন্তু যেভাবে তুমি আমাকে মৃ*ত্যুর মুখ থেকে বাচিয়েছ ওটা নিশ্চয়ই যা*দু। আর ওটা একমাত্র তুমি পারো। তুমি একেবারেই যা*দু গড়। আর সেই অর্থে জা*দুগর তো আপনারাও। দুর্বল কে রক্ষা করুন আর সহায় কে সহায়তা। ব্যাস হয়ে গেলেন না আপনি যা*দু গড়।


অপরাধি কোনো'না কোনো ভুল অবশ্যই করে থাকে। ব্যছ খুজে বের করার চোখ চাই। যখন চুপ করে থাকবে অ*স্ত্রের কথা র*ক্ত উঠবে বলে পিড়িতে ব্যাথা। দূর্নীতির বিরুদ্ধে আপনাদের এ লড়াই জারি রেখে। এই সমাজের আদালতের সব থেকে বড় কেস আমরা কেবল একজন হয়েই জিততে পারি।

0 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন