কলকাতায় সেরা 'বাঙালি পুরস্কার' পেয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী | Actor Chanchal Chowdhury got the best 'Bengali prize in Kolkata

দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী তৃতীয়বারের মতো কলকাতায় পুরস্কার পেয়েছেন। এর আগে কলকাতায় তিনি 'আয়নাবাজি' ও 'দেবী' সিনেমার জন্য পুরস্কার পেয়েছিলেন।   এবারে চঞ্চল চৌধুরী কলকাতার 'সেরা বাঙালি' পুরস্কার পেয়েছেন। এবিপি আনন্দ সেরা বাঙালী সন্মাননা-২০২৩ এ অভিনয়শিল্পে অবদানের জন্য এই পুরস্কার পান তিনি। বর্তমান চঞ্চল চৌধুরী কলকাতায় অবস্থান করছেন। রবিবার (০২-১২-২৩) রাতে পুরস্কার গ্রহণ করেন চঞ্চল চৌধুরী।  অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, দেশের হয়ে পুরস্কার পেয়েছি অভিনয়শিল্পী হিসাবে এটা আমার কাছে অনেক বড়ো পাওয়া। সবার আগে আমার কাছে আমার দেশ। এই পুরস্কার আমার দেশের অর্জন। আমি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতে এত বড়ো সন্মান আমার কাছে অনেক বড়ো কিছু। তিনি আরো বলেন, দেশের বাহিরে অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। নিজ দেশের সন্মান এনে দিতে পেরেছি একজন শিল্পী হিসাবে আমার কাছে এটা অনেক বড়ো বিষয়।  কলকাতার মানুষের ভালোবাসার নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, দেশের গন্ডি পেরিয়ে বিদের মাটিতে ভালোবাসা পাওয়াটা দেশের জন্যই ইতিবাচক দিক, সেই সঙ্গে আমার জন্য ও ইতিবাচক। এই ভালোবাসাকে আমি খুবই সুন্দর ভাবে দেখি। মানুষের ভালোবাসা পাওয়া একজন শিল্পীর জীবনে এর চাইতে বড়ো কিছুই হতে পারে না।  সম্প্রতি 'হাওয়া' সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চঞ্চল চৌধুরী। এই পুরস্কার পাওয়ার পিছনে তিনি পুরো টিমের প্রাপ্তি বলে স্বীকার করেন। তিনি বলেন এই পুরস্কার আমার একার না, টিমের সবাই কষ্ট করেছেন, এটা সবার অর্জন। সবার কষ্টের ফসল 'হাওয়া' সিনেমা।  'হাওয়া' সিনেমা প্রসঙ্গে তিনি আরো বলেন, 'হওয়া' সিনেমার পালে সিনেমার পালে বড়ো হওয়া লেগেছিল। সেই হাওয়া এখনো আছে, এটাই অনেক বড়ো কিছু। বাংলাদেশের সিনেমা সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ুক। বাংলাদেশের সিনেমার জয় হক।  কোলকাতার কোন খাবার চঞ্চল চৌধুরীর প্রিয় এই প্রসঙ্গ জানতে চাইলে তিনি হেসে বলেন, আমি যেখানে আছি এখানে একটি হোটেল আছে, হোটেলের নাম নিজাম হোটেল। এই হোটেলের রান্না খুবই সুন্দর। আমি এখানে এসে সাধারণ ভাত কম খায়। চিকেন রোলসহ বেশকিছু খাবার আমার প্রিয়।  সম্প্রতি বিখ্যাত পরিচালক মৃণাল সেনের চরিত্র অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। সিনেমাটির নাম 'পদাতিক'। চঞ্চল চৌধুরী অভিনীত এই সিনেমাটি পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি। ভক্তরা অপেক্ষায় আছেন কবে সিনেমাটা মুক্তি পাবে।  এছাড়া কিছুদিন আগে চঞ্চল চৌধুরী লন্ডন ইন্ডিয়ানা চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছিলেন। মুক্তির আগেই চঞ্চল চৌধুরী অভিনীত 'পদাতিক' সেখানে প্রদর্শিত হয়।

দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী তৃতীয়বারের মতো কলকাতায় পুরস্কার পেয়েছেন। এর আগে কলকাতায় তিনি 'আয়নাবাজি' ও 'দেবী' সিনেমার জন্য পুরস্কার পেয়েছিলেন। 


এবারে চঞ্চল চৌধুরী কলকাতার 'সেরা বাঙালি' পুরস্কার পেয়েছেন। এবিপি আনন্দ সেরা বাঙালী সন্মাননা-২০২৩ এ অভিনয়শিল্পে অবদানের জন্য এই পুরস্কার পান তিনি। বর্তমান চঞ্চল চৌধুরী কলকাতায় অবস্থান করছেন। রবিবার (০২-১২-২৩) রাতে পুরস্কার গ্রহণ করেন চঞ্চল চৌধুরী।


অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, দেশের হয়ে পুরস্কার পেয়েছি অভিনয়শিল্পী হিসাবে এটা আমার কাছে অনেক বড়ো পাওয়া। সবার আগে আমার কাছে আমার দেশ। এই পুরস্কার আমার দেশের অর্জন। আমি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতে এত বড়ো সন্মান আমার কাছে অনেক বড়ো কিছু। তিনি আরো বলেন, দেশের বাহিরে অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। নিজ দেশের সন্মান এনে দিতে পেরেছি একজন শিল্পী হিসাবে আমার কাছে এটা অনেক বড়ো বিষয়।


কলকাতার মানুষের ভালোবাসার নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, দেশের গন্ডি পেরিয়ে বিদের মাটিতে ভালোবাসা পাওয়াটা দেশের জন্যই ইতিবাচক দিক, সেই সঙ্গে আমার জন্য ও ইতিবাচক। এই ভালোবাসাকে আমি খুবই সুন্দর ভাবে দেখি। মানুষের ভালোবাসা পাওয়া একজন শিল্পীর জীবনে এর চাইতে বড়ো কিছুই হতে পারে না।


সম্প্রতি 'হাওয়া' সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চঞ্চল চৌধুরী। এই পুরস্কার পাওয়ার পিছনে তিনি পুরো টিমের প্রাপ্তি বলে স্বীকার করেন। তিনি বলেন এই পুরস্কার আমার একার না, টিমের সবাই কষ্ট করেছেন, এটা সবার অর্জন। সবার কষ্টের ফসল 'হাওয়া' সিনেমা।


'হাওয়া' সিনেমা প্রসঙ্গে তিনি আরো বলেন, 'হওয়া' সিনেমার পালে সিনেমার পালে বড়ো হওয়া লেগেছিল। সেই হাওয়া এখনো আছে, এটাই অনেক বড়ো কিছু। বাংলাদেশের সিনেমা সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ুক। বাংলাদেশের সিনেমার জয় হক।


কোলকাতার কোন খাবার চঞ্চল চৌধুরীর প্রিয় এই প্রসঙ্গ জানতে চাইলে তিনি হেসে বলেন, আমি যেখানে আছি এখানে একটি হোটেল আছে, হোটেলের নাম নিজাম হোটেল। এই হোটেলের রান্না খুবই সুন্দর। আমি এখানে এসে সাধারণ ভাত কম খায়। চিকেন রোলসহ বেশকিছু খাবার আমার প্রিয়।


সম্প্রতি বিখ্যাত পরিচালক মৃণাল সেনের চরিত্র অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। সিনেমাটির নাম 'পদাতিক'। চঞ্চল চৌধুরী অভিনীত এই সিনেমাটি পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি। ভক্তরা অপেক্ষায় আছেন কবে সিনেমাটা মুক্তি পাবে।


এছাড়া কিছুদিন আগে চঞ্চল চৌধুরী লন্ডন ইন্ডিয়ানা চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছিলেন। মুক্তির আগেই চঞ্চল চৌধুরী অভিনীত 'পদাতিক' সেখানে প্রদর্শিত হয়।

0 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন